• শিরোনাম

    করোনা চিকিৎসা সেবা দিবে প্রস্তুত বেসরকারি ৬৯ মেডিক্যাল কলেজ হাসপাতাল

    | ০৯ এপ্রিল ২০২০ | ৯:০৭ অপরাহ্ণ | পড়া হয়েছে 201 বার

    করোনা চিকিৎসা সেবা দিবে প্রস্তুত বেসরকারি ৬৯ মেডিক্যাল কলেজ হাসপাতাল

    বাংলাদেশ প্রাইভেট মেডিক্যাল কলেজ অ্যাসোসিয়েশনের অধীন ৬৯টি মেডিক্যাল কলেজ হাসপাতাল আছে এবং সেগুলো ২৪ ঘণ্টাই খোলা রয়েছে। এসব প্রতিষ্ঠান সব ধরনের রোগের চিকিৎসা দিতে প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন অ্যাসোসিয়েশনের মহাসচিব এবং ত্রাণ ও দুর্যোগ বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এনামুর রহমান।

    বৃহস্পতিবার (৯ এপ্রিল) করোনাভাইরাস (কোভিড-১৯) নিয়ে আয়োজিত স্বাস্থ্য অধিদফতরের অনলাইন সংবাদ বুলেটিনে যুক্ত হয়ে তিনি এ কথা জানান।



    তিনি বলেন, এখানে চিকিৎসক-নার্স-টেকনিশিয়ান সবাই কাজ করছেন। তাই যে কোনও জায়গায় যেকোনও রোগে আক্রান্ত হলে কাছের প্রাইভেট মেডিক্যাল কলেজ হাসপাতালগুলোতে যাবেন, সব ধরনের চিকিৎসার নিশ্চয়তা আমরা দিচ্ছি।

    এখন দেশে করোনাভাইরাসের সংক্রমণ চলছে, সরকারের পাশাপাশি করোনাভাইরাস সংক্রান্ত যেকোনও দুর্যোগে জনগণের পাশে দাঁড়াতে প্রাইভেট মেডিক্যাল কলেজ ও হাসপাতালগুলো প্রস্তুত রয়েছে বলেও জানান তিনি।

    একই ধরনের কথা বলেন অ্যাসোসিয়েশনের সভাপতি মুবিন খান। তিনি বলেন, এসব হাসপাতালে ৭০০, ৫০০, সাড়ে তিনশো বেড রয়েছে। ইতোমধ্যে সাতটি হাসপাতালকে করোনার জন্য ডেডিকেটেড করা হয়েছে, প্রয়োজনে যা করা দরকার সব করা হবে।

    এর আগে, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেন, তারা গুরুত্বপূর্ণ একটি ঘোষণা দেওয়ার জন্য আমাদের সঙ্গে যুক্ত হয়েছেন। তিনি বলেন, এটা কেবল বাংলাদেশের দুর্যোগ নয়, এটা বৈশ্বিক দুর্যোগ।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০