• শিরোনাম

    করোনায় মৃত্যু সাড়ে ১৬ হাজার ছাড়াল

    | ২৪ মার্চ ২০২০ | ১:৩৬ অপরাহ্ণ | পড়া হয়েছে 286 বার

    করোনায় মৃত্যু সাড়ে ১৬ হাজার ছাড়াল

    করোনাভাইরাসে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত ও আক্রান্তের সংখ্যা। সংক্রমণ এড়াতে প্রতিনিয়ত বন্ধ করে দেয়া হচ্ছে বিশ্বের বিভিন্ন শহর, পর্যটন স্পটগুলো। এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮১ হাজার ৭৪৪ জন এবং মারা গেছেন ১৬ হাজার ৫৫৮ জন।

    তবে ভাইরাসটিতে অন্যান্য ফ্লুর চেয়ে মৃতের হার অনেক কম। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্যানুসারে যু্কদের মধ্যে মৃত্যের হার ১ ভাগ আর বৃদ্ধদের মধ্যে ৩ ভাগ। এ পর্যন্ত এ ভাইরাসটি থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ২ হাজার ৪২৯ জন।



    বাংলাদেশেও এর প্রদুর্ভাব শুরু হয়ে গেছে। এ পর্যন্ত ভাইরাটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ জন এবং আক্রান্ত হয়েছেন ৩৩ জন। করোনাকে পরাজিত করে সুস্থ হয়েছেন ৫ জন। বাংলাদেশের মতো জনবহুল এই দেশে ভাইরাসটি ছড়িয়ে পড়লে ভয়াবহ আকার ধারণ করবে। রোগটি প্রতিরোধ করতে সচেষ্ট রয়েছে সরকার।

    বিদেশফেরত প্রবাসীদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। বিদেশে থেকে ফেরত আসার পর হোম কোয়ারেন্টাইনে না থাকলে জরিমানা করা হচ্ছে।

    করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ইতালিতে। ইউরোপের এই দেশটিতে মৃত্যুর মিছিল থামছেই না। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৬০১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সেখানে মৃত্যু ৬ হাজার ৭৭।

    দেশটিতে নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৭৮৯। ফলে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৬৩ হাজার ৯২৭। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৭ হাজার ৪৩২ জন।

    এখন পর্যন্ত করোনাভাইরাসে সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছে করোনার উৎপত্তিস্থল চীনে। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ১৭১ এবং মারা গেছে ৩ হাজার ২৭৭ জন।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পদ ছাড়লেন শোভন-রাব্বানী

    ১৪ সেপ্টেম্বর ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১