• শিরোনাম

    করোনায় দেশে আরো ৪৪ জনের মৃত্যু, আক্রান্ত ২৮৫৬

    | ১৩ জুন ২০২০ | ২:৫২ অপরাহ্ণ | পড়া হয়েছে 366 বার

    করোনায় দেশে আরো ৪৪ জনের মৃত্যু, আক্রান্ত ২৮৫৬

    করোনাভাইরাসে (কোভিড-১৯) দেশে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪৪ জন প্রাণ হারিয়েছেন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়াল এক হাজার ৩৯ জনে। আক্রান্ত হয়েছে ২৪৫৬ জন। ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন- ৫৭৮ জন। নতুন ৫৭৮ জন নিয়ে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন- ১৭,৮২৭ জন।

    শনিবার (১৩ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ বুলেটিন উপস্থাপন করেন।



    তিনি বলেন, গত ২৪ ঘন্টায় মোট ১৬ হাজার ৬৩৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গতকালের চেয়ে বেশি নমুনা পরীক্ষা হলেও এদিন শনাক্ত হয়েছে কম রোগী। শুক্রবার ১৫ হাজার ৯৯০ জনের নমুনা পরীক্ষায় পজিটিভ শনাক্ত হন ৩ হাজার ৪৭১ জনG

    বুলেটিনে বরাবরের মতো করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানো হয়। গোটা বিশ্ব এখন করোনাভাইরাসের ছোবলে বিপর্যস্ত।

    গত ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়ানোর পর এ ভাইরাসে বিশ্বজুড়ে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা সাড়ে ৭৭ লাখ ছাড়িয়ে গেছে। মৃতের সংখ্যা চার লাখ ২৮ হাজারেরও বেশি। তবে পৌনে ৪০ লাখ রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১