• শিরোনাম

    এসএসসিতে চমকপ্রদ ফল বয়ে এনেছে কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়

    | ৩১ মে ২০২০ | ১০:৩৭ অপরাহ্ণ | পড়া হয়েছে 534 বার

    এসএসসিতে চমকপ্রদ ফল বয়ে এনেছে কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়

    স্টাফ রিপোর্টারঃ মৌলভীবাজার জেলার কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয় এসএসসিতে এবারও চমকপ্রদ ফল বয়ে এনেছে। ৩৯ টি জিপিএ-৫ পেয়ে কুলাউড়া উপজেলার মধ্যে (জিপিএ-৫ প্রাপ্তির ক্ষেত্রে) সেরা হয়েছে প্রতিষ্টানটি। ৩১ মে রোববার প্রকাশিত হয় এবারের ফলাফল।

    ফলবিশ্লেষণে দেখা যায়, কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে অংশ নেয়া ২৪৪ জন পরীক্ষার্থীর মধ্যে ২২৩ জন পাশ করে। পাশের হার ৯১.৩৯ শতাংশ। ৩৯ জন জিপিএ-৫ পেয়ে কৃতিত্ব দেখায়। এছাড়াও ৭১ জন জিপিএ-৪, ৮৮ জন জিপিএ-৩ ও ২৫ জন জিপিএ-২ গ্রেডে পাশ করেছে।



    অপরদিকে এসএসসি ভোকেশনাল থেকে ৯৪ জন পরীক্ষায় অংশ নিয়ে পাশ করে ৬৩ জন। পাশের হার ৬৭.০২ শতাংশ। জিপিএ-৪ ৬২ জন ও জিপিএ-৩ পায় ১ জন। কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান মোঃ আব্দুল মতিন বলেন, এ সাফল্যের নেপথ্যে অত্র বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমানসহ ম্যানেজিং কমিটির সকল সদস্য, বিদ্যালয়ের সকল শিক্ষক – শিক্ষিকারা নিরলস কাজ করে গেছেন।

    তিনি ম্যানেজিং কমিটি, শিক্ষক – শিক্ষিকাবৃন্দ, অভিভাবক ও শিক্ষার্থীদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে উপজেলার মধ্যে কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনের ধারাবাহিকতা বজায় রাখায় সংশ্লিষ্ট সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। এদিকে মাধ্যমিক শিক্ষা অফিস সূত্র জানায়, কুলাউড়া উপজেলা থেকে এবার ৪৪৮৮ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৭৬৫ জন পাশ করেছে। পাশের হার ৮৪.২৭ শতাংশ। জিপিএ-৫ পায় ২১৯ জন।

    কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয় গত বছর ১৪টি জিপিএ-৫ পেলেও এবার চমক দেখায়। পেয়েছে উপজেলার মধ্যে সর্বাধিক ৩৯টি জিপিএ-৫। ৩৭টি জিপিএ-৫ পেয়ে ২য় অবস্হানে রয়েছে কুলাউড়া নবীন চন্দ্র মডেল উচ্চ বিদ্যালয়। এ প্রতিষ্টান থেকে ২৬৩ জনের মধ্যে ২৩৪ জন পাশ করে। পাশের হার ৮৮.৯৭ শতাংশ।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১