• শিরোনাম

    এবার মুক্তিযোদ্ধার ভাইবোনদের জন্য বিশাল সুখবর

    | ১৮ নভেম্বর ২০১৯ | ৬:৫৯ অপরাহ্ণ | পড়া হয়েছে 519 বার

    এবার মুক্তিযোদ্ধার ভাইবোনদের জন্য বিশাল সুখবর

    মুক্তিযোদ্ধার ভাইবোনদের সম্মানীর আওতায় ও খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধাদের সম্মানী বাড়ানোর উদ্যোগ নিয়েছে ক্ষমতাসীন সরকার। জানা গেছে, খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধারা নির্ধারিত ভাতার বাইরে সাধারণ মুক্তিযোদ্ধাদের ন্যায় সাধারণ ভাতাও পেতে যাচ্ছেন। এছাড়া তাদের ওপর নির্ভরশীলরা রেশনসহ সুযোগ-সুবিধা পাবেন আইনের এ ধারা সংশোধন করে ভাইবোনরাও পাবেন শব্দ সংযোজন করা হচ্ছে।

    মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক জানান, বিদ্যমান নীতিমালায় কোনো মুক্তিযোদ্ধার প্রাপ্ত সম্মানী তার অবর্তমানে তার ওপর নির্ভরশীলরা পাবেন মর্মে উল্লেখ আছে। নির্ভরশীল বলতে স্ত্রী, পুত্র সন্তান, সন্তানের সন্তানদের বোঝানো হয়েছিল। এখন সেখানে ভাইবোনরাও প্রাপ্ত হবেন বলে অতিরিক্ত শব্দ যোগ করা হচ্ছে।



    এছাড়া খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের সম্মানী প্রসঙ্গে তিনি বলেন, খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধাদের বিদ্যমান সম্মানীর সঙ্গে সাধারণ মুক্তিযোদ্ধাদের দেয় ১২ হাজার টাকা অতিরিক্ত দেওয়ার বিষয়ে মন্ত্রণালয় সিদ্ধান্ত নিয়েছে। এ জন্য আইন ও নীতিমালার কিছু অসঙ্গতি দূর করা প্রয়োজন এবং বাড়তি অর্থও লাগবে। তিনি জানান, এরই মধ্যে নীতিমালার সংশোধন বিষয়ে লেজিসলেটিভ বিভাগে মতামত প্রদানের জন্য পত্র প্রেরণ করা হয়েছে। পাশাপাশি অর্থ বিভাগের মতামতও চাওয়া হয়েছে। এ দুটি বিষয়ে নিষ্পত্তি হলে খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধাদের সাধারণ মুক্তিযোদ্ধার দেয় সম্মানী যোগ করে পৃথক গেজেট প্রকাশ করা হবে।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১