• শিরোনাম

    এবার মধ্যপ্রাচ্যে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস

    | ৩০ জানুয়ারি ২০২০ | ৬:৫৩ অপরাহ্ণ | পড়া হয়েছে 179 বার

    এবার মধ্যপ্রাচ্যে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস

    চীন থেকে ছাড়নো করোনা ভাইরাস ইউরোপ, আমেরিকা ও এশিয়ার পর এবার মধ্যপ্রাচ্যেও আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেছে। বুধবার (২৯ জানুয়ারি) সংযুক্ত আরব আমিরাতে উহান থেকে আসা এক পরিবারে প্রথমবারের মতো রোগের সন্ধান পাওয়া যায়।

    এদিকে, করোনা ভাইরাসের উৎপত্তি চীনের হুবেই প্রদেশের উহান শহরে হলেও ক্রমেই তা ছড়িয়ে পড়ছে অন্যান্য দেশেও। ইতোমধ্যে অন্তত ১৬টি দেশে এ ভাইরাস শনাক্ত হয়েছে। চীনের বাইরে অস্ট্রেলিয়া, কম্বোডিয়া, কানাডা, ফ্রান্স, জার্মানি, জাপান, মালয়েশিয়া, নেপাল, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, তাইওয়ান, যুক্তরাষ্ট্র ও ভিয়েতনামেও এ ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।



    এ বিষয়ে আরব আমিরাতের রাষ্ট্রীয় বার্তা সংস্থা জানায়, সংযুক্ত আরব আমিরাতের স্বাস্থ্য ও প্রতিকার মন্ত্রণালয় চীনের উহান থেকে আসা এক পরিবারে করোনা ভাইরাসের উপস্থিতির ভিষয়টি ঘোষণা করেছে। তারা মেডিক্যাল নজরদারিতে রয়েছে। এর আগে গত সপ্তাহে দুবাই বিমানবন্দর জানিয়েছিলো তারা চীন থেকে আসা সব যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা করবে।

    দুবাই সরকার জানায়, গত বছর ৯ লাখ ৮৯ হাজার পর্যটক দুবাই গিয়েছেন। ২০২০ সালে এটি ১০ লাখ হওয়ার সম্ভাবনা রয়েছে। আবু ধাবি বিমানবন্দরে ইতোমধ্যে স্বাস্থ্য পরীক্ষা শুরু হয়ে গেছে। আরব আমিরাতের শীর্ষ ব্যবসায়িক সহযোগী চীন। ফলে প্রতিবছরই সেখানে প্রচুর চীনা নাগরিক যাতায়াত করে।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১