• শিরোনাম

    এবার কোটি টাকার তক্ষক পাচারের সময় আটক ৩

    | ১২ জানুয়ারি ২০২০ | ৩:৫৭ অপরাহ্ণ | পড়া হয়েছে 323 বার

    এবার কোটি টাকার তক্ষক পাচারের সময় আটক ৩

    নেত্রকোনার সীমান্ত এলাকায় পাচারকালে তিন পাচারকারীকে আটক ও বিলুপ্ত প্রজাতির কোটি টাকার একটি তক্ষক উদ্ধার করেছে কলমাকান্দা থানা পুলিশ।

    গত শুক্রবার গভীর রাতে উপজেলার কচুগড়া এলাকা থেকে পাচারকারী দলের তিন সদস্য গোপালগঞ্জ জেলার কোটালিপাড়া থানার কনের ভিটা গ্রামের হরকান্ত বারইয়ের ছেলে সহদেব বারই (৩৩), কলাবাড়ি গ্রামের রামলাল রায়ের ছেলে সূর্যকান্ত রায় (৫৯) ও প্রেমচান বারইয়ের ছেলে পরিতোষ রায়সহ (৪৮)। তক্ষকটি আটক করা হয়।



    পুলিশ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার গভীর রাতে কলমাকান্দা থানা পুলিশ উপজেলার কচুগড়া এলাকায় অভিযান চালিয়ে সীমান্ত এলাকায় শুক্রবার গভীর রাতে তক্ষকসহ চোরাকারবারিদের আটক করা হয়।

    আটককৃতরা পুলিশের জিজ্ঞাসাবাদে জানায়, ৫০ হাজার টাকা দিয়ে কোন এক গারোর কাছ থেকে তক্ষকটি ক্রয় করে কোটি টাকায় বিক্রি করার আশায় গোপনে পাচার করছিল। তক্ষকটির প্রকৃত মূল্য কত হতে পারে তা নিশ্চিত করে কেউ বলতে পারেনি। এর প্রকৃত মূল্য নিয়ে বিভ্রান্তি রয়েছে বলেও জানা যায়।

    কলমাকান্দা থানার ওসি মো. মাজহারুল করিম সত্যতা নিশ্চিত করে জানান, পাচারকারীদের বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ আইনে মামলা দায়ের করা হয়েছে। তারা একটি বড় ধরনের পাচারকারী দলের সদস্য বলেও বলে জানান।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১