• শিরোনাম

    ‘এখন অনেক নারীকেন্দ্রিক ছবি হচ্ছে’

    | ০৬ জানুয়ারি ২০২০ | ২:৪২ অপরাহ্ণ | পড়া হয়েছে 207 বার

    ‘এখন অনেক নারীকেন্দ্রিক ছবি হচ্ছে’

    বলিউডে আগের চাইতে বেশিসংখ্যক নারীকেন্দ্রিক সিনেমা তৈরি হলেও এখনো নিয়ন্ত্রণ পুরুষের হাতেই। এর মাঝেও দ্য ডার্টি পিকচার, ইশকিয়া, কাহানীর মতো নারীকেন্দ্রিক সিনেমায় অভিনয় করে প্রশংসা এবং সাফল্য পেয়েছেন বিদ্যা বালান। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি কথা বলেছেন নারীকেন্দ্রিক সিনেমার সম্ভাবনা নিয়ে।

    তিনি বলেন, ‘যখন নো ওয়ান কিলড জেসিকাতে অভিনয় করেছিলাম তখন সবাই ভেবেছিল খুব ছোট চরিত্র। কিন্তু ছবিটি ভালো করেছে। খেলা বদলাচ্ছে। এ ধরনের ছবি আগে কম হতো। এখন অনেক বেশি নারীকেন্দ্রিক ছবি হচ্ছে এবং ব্যবসাও করছে। মিশন মঙ্গলের কৃতিত্ব একা নিতে পারছি না অক্ষয়ের মতো তারকা থাকায়। তবে কিছু বছরের মধ্যেই হয়তো ২০০ কোটি বা ৫০০ কোটি আয়ের সিনেমা হবে অক্ষয় ছাড়াই।’



    বিদ্যা মনে করেন, তিনি রাতারাতি কোনো পরিবর্তন আশা করেন না। তবে মানুষ এখন হলে গিয়ে টিকিট কেটে নারীকেন্দ্রিক ছবি দেখে। তিনি আশা করেন, একসময়ে মানুষ হলে যাবে ভালো গল্পের সিনেমা দেখতে। মূল চরিত্র নারী নাকি পুরুষ তা নিয়ে ভাববে না দর্শক।

    এমনিতেই সবসময়ই বেছে বেছে সিনেমা করতে অভ্যস্ত বলিউড অভিনেত্রী বিদ্যা বালান। সর্বশেষ ‘মিশন মঙ্গল’ ছবিতে অভিনয় করে প্রশংসিত হয়েছেন তিনি। এই মুহূর্তে ‘শকুন্তলা দেবী-হিউম্যান কম্পিউটার’ ছবির শুটিংয়ে ব্যস্ত রয়েছেন লন্ডনে।

    সম্প্রতি তাকে লন্ডনের ইম্পেরিয়াল কলেজ থেকে একটি আলোচনা সভায় আমন্ত্রণ জানানো হয়। উদ্যোক্তারা বিদ্যাকে তাদের এই অনুষ্ঠানে ভারতের ইউথ আইকন হিসেবে উপস্থিত থাকতে অনুরোধ করেছিলেন।

    শুটিংয়ের ব্যস্ততার মধ্যেও বিদ্যা হাজির হয়েছিলেন। প্রায় ১০০ জন ছাত্রছাত্রীদের সামনে নিজের বক্তব্যও রাখেন এই অভিনেত্রী। তারা বিদ্যাকে তাদের অনুপ্রেরণা বলে মনে করেন।

    উদ্যোক্তারা এই অনুষ্ঠানে বিদ্যাকে ‘ইয়ুথ আইকন’ সম্মানে ভূষিত করেছেন। বিদ্যাও ছাত্র-ছাত্রীদের সামনে নিজের বক্তব্য পেশ করে নিজেকে সম্মানিত বলে দাবি করেন।

    তিনি শিক্ষার্থিদের মনের জোর বাড়িয়ে তোলার জন্য এবং তাদের স্বপ্নের লক্ষ্যে অবিচল থাকার জন্য অনুপ্রেরণামূলক বক্তব্য রেখেছেন।

    বক্তব্য রাখার সময় এই অভিনেত্রী আবেগতাড়িত হয়ে পড়েছিলেন। কারণ এই কলেজেই শকুন্তলা দেবীকে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডের সম্মান প্রদান করা হয়েছিল। বর্তমানে সেই চরিত্রেই অভিনয় করছেন বিদ্যা।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১