• শিরোনাম

    ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় ১১ মার্কিন সেনা আহত

    | ১৭ জানুয়ারি ২০২০ | ৩:৩১ অপরাহ্ণ | পড়া হয়েছে 159 বার

    ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় ১১ মার্কিন সেনা আহত

    গত সপ্তাহে ইরাকের আল-আসাদ বিমানঘাঁটিতে যুক্তরাষ্ট্রের সেনা ও তাদের মিত্রদের লক্ষ্য করে ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় ১১জন মার্কিন সেনা আহত হয়েছে। মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় কমান্ড এক বিবৃতিতে বলেছেন, ‘ইরানের ক্ষেপণাস্ত্র হামালায় বেশ কয়েকজন সেন্য আহত হয়েছে। তাদের এখানো চিকিৎসা দেয়া হচ্ছে।’

    বিবৃতিতে বলা হয়, ‘ক্ষেপণাস্ত্র হামলার পরই আহত আল-আসাদ ঘাঁটি থেকে আটজনকে অন্য জায়গায় সরিয়ে নেয়া হয়। পরে আরো তিনজনকে আরিফজান ক্যাম্প থেকে আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।



    অথচ ইরানি হামলার পরদিন সকালে জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলে ছিলেন, ‘আমাদের কেউ হতাহত হয়নি। আমাদের সব সেনারা নিরাপদে আছেন। শুধুমাত্র সামরিক ক্যাম্পগুলো সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে।’

    ইরানের সবচেয়ে ক্ষমতাধর জেনারেল কাশেম সোলাইমানি যুক্তরাষ্ট্রের ড্রোন হামলায় নিহত হন। তার প্রতিশোধ নিতেই এই হামলা চালিয়ে ছিলো তেহরান। আহতাদের নিয়ে প্রথম রিপোর্ট করে ছিলো ডিফেন্স ওয়ান।

    বিবৃতিতে আরো বলা হয়, ক্ষেপণাস্ত্র হামালয় আহত সৈন্যরা মস্তিকে আঘাত প্রাপ্ত হন। উন্নত চিকিৎসার জন্য তাদের সেখান থেকে সরিয়ে নেয়া হয়েছে। আল আসাদ বিমানঘাঁটিতে আহতদের জার্মানির ল্যান্ডস্টুল রিজনাল মেডিকেল সেন্টারে চিকিৎসার জন্য নেয়া হয়। আর আরিফজান ক্যাম্পে আহতদের কুয়েতে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০