• শিরোনাম

    আজ সাবেক সেনা কর্মকর্তা মেজর নুরুল মান্নান চৌধুরীর জন্মদিন

    নিজস্ব প্রতিনিধি: | ০২ আগস্ট ২০২০ | ৯:০৮ অপরাহ্ণ | পড়া হয়েছে 144 বার

    আজ সাবেক সেনা কর্মকর্তা মেজর নুরুল মান্নান চৌধুরীর জন্মদিন

    জন্মদিনে বিভিন্ন শ্রেনী পেশার মানুষের ভালোবাসায় সিক্ত হলেন মেজর নুরুল মান্নান চৌধুরী (তারাজ)। আজ ২ আগষ্ট সাবেক সেনা কর্মকর্তা,সিকিউরিটি লিংক এর ব্যাবস্থাপনা পরিচালক ও সামাজিক সংগঠন হাজীপুর সোসাইটি কুলাউড়ার সভাপতি মানব কল্যাণে নিবেদিত প্রাণ মেজর (অব.) নুরুল মান্নান চৌধুরীর জন্মদিন উপলক্ষে সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে দোয়ার আয়োজন করা হয়।

    এছাড়াও উনার জন্মদিনে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ শুভেচ্ছা বার্তা জানিয়েছেন।রোববার বাদ জোহর সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে উনার নিজ গ্রামের বাড়ি হাজীপুর জামে মসজিদ ও পাইকপাড়া জামে মসজিদে দোয়ার আয়োজন করা হয়।



    এক শুভেচ্ছা বার্তায় হাজীপুর সোসাইটি কুলাউড়ার ট্রাষ্টি বোর্ডের কো-চেয়ারম্যান রেজাউর রহমান কয়ছর বলেন সমাজের জন্য এমন একজন নিবেদিত মানুষের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করছি।

    শুভেচ্ছা জানিয়েছেন সাপ্তাহিক সংলাপ পত্রিকার সম্পাদক অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, সাপ্তাহিক সীমান্তের ডাকের বার্তা সম্পাদক এস আলম সুমন, কানাডা থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল জালালাবাদ বার্তার সম্পাদক রুহুল কুদ্দুস চৌধুরী সহ উপজেলার বিভিন্ন পর্যায়ের ব্যাক্তিবর্গ।
    উল্লেখ্য মেজর অবঃ নুরুল মান্নান চৌধুরী ১৯৬৯ সালে মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার বনেদী পরিবারে জন্মগ্রহণ করেন।বাবা মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম আব্দুল মুক্তাদির চৌধুরী।

    নুরুল মান্নান চৌধুরী ১৯৮৯ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগ দেন ২০০৬ সালে তিনি স্বেচ্ছায় অবসর গ্রহণ করেন।
    সেনাবাহিনী থেকে অবসর গ্রহনের পর নুরুল মান্নান চৌধুরী সাহিত্য গবেষণা ও সমাজকর্মের ওপর নিজেকে নিয়োজিত রেখেছেন।ইতিমধ্যেই তার লেখা কয়েকটি বই প্রকাশ হয়েছে তার প্রথম কবিতার বই “নক্ষত্র ও সমতলের সংলাপ ” এছাড়া কুলাউড়া জংশন নামে আরেকটি কবিতার বই ও প্রকাশিত হয়েছে। মুক্তচিন্তা,সমাজচেতনা,দেশভাবনা ও মানবপ্রেমের ওপর ও লেখালেখি করছেন বিভিন্ন পত্রিকায়। মুক্তিযুদ্ধের উপর করছেন গবেষনা তার গবেষনাধর্মী বইটি প্রস্তুতির শেষ পর্যায়ে রয়েছে।

    সম্পৃক্ত আছেন বিভিন্ন সামাজিক সংগঠনে ২০১৮ সালে প্রতিষ্টা করেন হাজীপুর সোসাইটি কুলাউড়া নামক এক সামাজিক সংগঠনের।হাজীপুর সোসাইটির মাধ্যমে নিজ এলাকার দরিদ্র মানুষের মধ্যে শুরু করেন স্বনির্ভর প্রকল্প নামে একটা কর্মসংস্থানের প্রকল্প , ইতিমধ্যে এই প্রকল্প থেকে অনেক মানুষ উপকৃত হচ্ছে।

    নিজ উপজেলা কুলাউড়ার চিকিৎসা সেবার উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন প্রচারবিমুখ এই ব্যাক্তি। ইতিমধ্যে তার চেষ্টায় কুলাউড়া উপজেলা হাসপাতালে অক্সিজেন কন্সেনটেটরসহ আধুনিক যন্ত্রপাতি যুক্ত হয়েছে।উনার চেষ্টায় কুলাউড়া উপজেলার ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রগুলোতে অক্সিজেন সিলিন্ডার,নেবুলাইজার মেশিন ও পালস অক্সিমিটার বিতরণ করা হয়।

    ব্রাক বিশ্ববিদ্যালয় থেকে এম বি এ ডিগ্রি অর্জন করা সহ আমেরিকান এ এস আই এস থেকে নিরাপত্তার উপর সম্মানসূচক সি.পি.পি সার্টিফিকেশন লাভ করেন।
    বর্তমানে তিনি সপরিবারে ঢাকায় বাস করছেন।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০