• শিরোনাম

    আইপিএল খেলায় বাজিতে হেরে আত্মহত্যার চেষ্টা

    | ১৮ এপ্রিল ২০২১ | ১১:৫৫ অপরাহ্ণ | পড়া হয়েছে 79 বার

    আইপিএল খেলায় বাজিতে হেরে আত্মহত্যার চেষ্টা

    খুলনার পাইকগাছায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) নিয়ে বাজি ধরার বিষয়টি ভয়াবহ আকার ধারণ করেছে। বাজিতে হেরে অনেকেই নিঃস্ব হচ্ছেন। অনেক সংসারে অশান্তি তৈরি হচ্ছে। বাজিতে বড় অঙ্কের টাকা খুইয়ে এক ব্যক্তি আত্মহত্যারও চেষ্টা করেছেন। পরে তাঁকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। ওই ঘটনায় থানায় মামলা হয়েছে। পুলিশ দুজনকে গ্রেপ্তার করেছে।

    আত্মহত্যার চেষ্টা চালানো ওই যুবকের নাম শেখ আহাদ (২২)। তিনি উপজেলার চাঁদখালী ইউনিয়নের চক কাওয়ালী গ্রামের বাসিন্দা। আত্মহত্যার চেষ্টার সময় পরিবারের লোকজন টের পেয়ে তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পাইকগাছা থানা–পুলিশ তদন্ত করতে গিয়ে জানতে পারে, আইপিএলে জুয়া ধরার কারণে ওই ঘটনা ঘটেছিল। ঘটনায় পুলিশের পক্ষ থেকে শনিবার ২৫-৩০ জনকে আসামি করে মামলাও করা হয়।



    মামলার এজাহার ও স্থানীয় ব্যক্তিদের সঙ্গে কথা বলে জানা গেছে, চাঁদখালী বাজারের একটি চায়ের দোকানের আড্ডায় আইপিএলের জুয়া খেলা চলত। ৯ এপ্রিল থেকে ১৩ এপ্রিল প্রতিদিন অনেকেই আইপিএলকে কেন্দ্র করে জুয়ায় অংশ নেন। জুয়ায় অংশগ্রহণকারী শেখ আহাদের কাছে অপর জুয়াড়ি পলাশ সরদার ১ লাখ টাকা ধার চান। আহাদ স্থানীয় বাজারের আশা ও উন্নয়ন প্রচেষ্টা এনজিও থেকে ৯০ হাজার টাকা তুলে পলাশকে ধার দেন। পরে পলাশ আরও টাকা চাইলে আহাদ নিজের মোটরসাইকেল বন্ধক রেখে তাঁকে আরও ৫০ হাজার টাকা দেন।

    সব টাকাই দেওয়া হয় জুয়া খেলার জন্য। পরে পলাশের কাছে আহাদ ধার দেওয়া মোট ১ লাখ ৪০ হাজার টাকা ফেরত চাইলে পলাশ টাকা দিতে অস্বীকৃতি জানান। পলাশ তাঁকে বলেন, তিনি তো তাঁদের সঙ্গেই খেলে সব টাকা হেরেছেন; তাই টাকা দিতে পারবেন না। এদিকে আহাদ আবারও জুয়ায় হারতে থাকেন। পাশাপাশি অন্যদের কাছ থেকে ধার নিয়েও হেরে যান। অন্যরা টাকার জন্য চাপ দেওয়ায় ও নিজের পাওনা না পাওয়ায় শেখ আহাদ শনিবার বসতঘরের আড়ার সঙ্গে শাড়ি পেঁচিয়ে আত্মহত্যার চেষ্টা চালান।

    এ ঘটনায় পাইকগাছা থানার উপপরিদর্শক (এসআই) সুজিত ঘোষ বাদী হয়ে ২৫-৩০ জনের বিরুদ্ধে একটি মামলা করেছেন। মামলায় শনিবার আহাদ ও পলাশকে গ্রেপ্তার করা হয়েছে। ওই দিনই দুজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০