• শিরোনাম

    ৫০ বিঘা জমির ওপর সাকিবের কাঁকড়ার খামার

    বিডি জনপ্রত্যাশাঃ | ০১ নভেম্বর ২০১৯ | ১০:৪৯ অপরাহ্ণ

    ৫০ বিঘা জমির ওপর সাকিবের কাঁকড়ার খামার

    বিডি জনপ্রত্যাশাঃ বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ব্যাটে, বলে এবং ফিল্ডিংয়ের পাশাপাশি ব্যবসা-বাণিজ্যেও বেশ দক্ষ। ক্রিকেটের পাশাপাশি সাকিব যে ব্যবসায় জড়িত এটা এখন কারো অজানা নেই। এবার নতুন আরেক ব্যবসা খুলেছেন সাকিব, শুরু করেছেন কাঁকড়ার চাষ।

    সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের দাতিনাখালি এলাকায় একটি কাঁকড়ার খামার গড়ে তুলেছেন সাকিব। যার নাম দিয়েছেন ‘সাকিব অ্যাগ্রো ফার্ম লিমিটেড’। ৩৫ বিঘা জমির ওপর এই কাঁকড়ার খামার গড়ে তুলেছেন তিনি। ‘সাকিব অ্যাগ্রো ফার্ম লিমিটেড’-এর সুপারভাইজারের দায়িত্ব পালন করছেন তৌফিক রহমান।

    মোস্তাফিজ-সৌম্যর এলাকায় সাকিবের এ কাঁকড়া খামারের।

    এর শ্রমিকদের থাকার জন্য ও কাঁকড়া প্রসেসিং করার ফ্রিজিং রুমও তৈরি হয়ে গেছে। সাকিবের এই কাঁকড়া প্রজেক্টে প্রায় ৩০ হাজার বক্স বসানো হচ্ছে। এ কাজটিও প্রায় শেষ পর্যায়ে।

    জানা গেছে, শুধু এই কাঁকড়ার খামার নয়, পাশাপাশি সাতক্ষীরায় ৩০ বিঘা জমির ওপর একটি চিংড়ি ঘের গড়ে তুলছেন সাকিব আল হাসান।

    সাকিব অ্যাগ্রো ফার্মের ব্যবস্থাপনা পরিচালক গাজী ইমদাদুল হক জানান, সাকিব আল হাসানের ‘সাকিব অ্যাগ্রো ফার্ম লিমিটেড’ প্রজেক্টটি চালু হলে প্রায় ১৫০ জন মানুষের কর্মসংস্থান হবে।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    এখন শুধুই বাড়ে, কমে না

    ০৮ ডিসেম্বর ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০