• শিরোনাম

    সরকারকে ধন্যবাদ জানালেন খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দার

    | ২৪ মার্চ ২০২০ | ৬:১২ অপরাহ্ণ

    সরকারকে ধন্যবাদ জানালেন খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দার

    বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে মুক্তি দেয়ার সিদ্ধান্তে সিদ্ধান্তে খুশি হয়ে সরকারকে ধন্যবাদ জানিয়েছে তাঁর পরিবার।

    তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দার বলেন, ‘খালেদা জিয়ার মুক্তির সিদ্ধান্তে আমরা আনন্দিত। এমন সিদ্ধান্ত নেয়ায় সরকারকে ধন্যবাদ জানাচ্ছি।’

    দুইটি শর্তে খালেদা জিয়াকে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

    মঙ্গলবার বিকালে রাজধানীর গুলশানের বাসায় একটি সংবাদ সম্মেলনে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ‘ঢাকাস্থ নিজ বাসায় থেকে চিকিৎসা গ্রহণ করার শর্তে এবং এই সময় বিদেশে গমন না করার শর্তে তাকে মুক্তি দেয়ার জন্য আমি মতামত দিয়েছি। সেই মতামত এখন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পৌঁছে গেছে।’

    তিনি জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে ছয়মাসের জন্য তাঁর সাজা স্থগিত করার সিদ্ধান্ত হয়েছে।

    ‘মাননীয় প্রধানমন্ত্রী এ ব্যাপারে নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশ হচ্ছে, আইনি প্রক্রিয়ায় এই দুই শর্তসাপেক্ষে তার দণ্ডাদেশ স্থগিত রেখে তাকে মুক্তি দেয়ার জন্য,’’ তিনি বলেন।

    আইনমন্ত্রী বলেন, ‘বেগম খালেদা জিয়ার বয়স বিবেচনায়, মানবিক কারণে, সরকার সদয় হয়ে দণ্ডাদেশ স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে।’

    যখন স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে তাকে মুক্তি দেয়া হবে, তখন থেকে এই ছয়মাস গণনা শুরু হবে।

    বিএনপির কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়াকে শর্তসাপেক্ষে ছয় মাসের জন্য মুক্তি দিতে আইন মন্ত্রণালয়ের সুপারিশ অনুযায়ী ব্যবস্থা নেয়ার কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

    তিনি বলেন, আইন মন্ত্রণালয়ের সুপারিশ হাতে পাওয়ার পর প্রধানমন্ত্রীর কাছে অনুমোদন নিয়ে খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করার নির্দেশ কারা কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে।

    স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংশ্লিষ্ট সূত্র জানায়, খালেদা জিয়ার মুক্তির সুপারিশের ফাইল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এলে একটি সারাংশ তৈরি করে প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে। প্রধানমন্ত্রীর মুক্তির ফাইল অনুমোদন দিলে কারা কর্তৃপক্ষ কারাগার থেকে মুক্ত করার নির্দেশ পাঠানো হবে।

    জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপরসন খালেদা জিয়ার প্রথমে পাঁচ বছরের এবং পরবর্তীতে তা বাড়িয়ে ১০ বছরের কারাদণ্ড দেন আদালত। অন্যদিকে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ৭ বছরের কারাদণ্ড হয়েছে তার। এই দুই মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে মোট ১৭ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ১০০ বছর বয়সেই প্রেম ও বিয়ে!

    ০১ সেপ্টেম্বর ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০