• শিরোনাম

    পূর্ব প্রস্তুতি না নেয়ার কারণেই ডেঙ্গু ভয়াবহ রুপ নিয়েছে- পরিবেশ মন্ত্রী

    বিডি জনপ্রত্যাশা নিউজ ডেস্কঃ | ১১ আগস্ট ২০১৯ | ১০:২১ অপরাহ্ণ

    পূর্ব প্রস্তুতি না নেয়ার কারণেই ডেঙ্গু ভয়াবহ রুপ নিয়েছে- পরিবেশ মন্ত্রী

    বিডি জনপ্রত্যাশা নিউজ ডেস্কঃ বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন ডেঙ্গু প্রসঙ্গে বলেছেন, পার্শবর্তী দেশ ভারতের পশ্চিম বঙ্গে পূর্ব প্রস্তুতি থাকায় এতো আক্রান্ত হয়নি মানুষ, বাংলাদেশে পূর্ব প্রস্তুতি না নেয়ার কারণেই ডেঙ্গু ভায়বহ রূপ নিয়েছে। এখন পর্যন্ত ৫০-৬০ জন মারা গেছেন সেটা কিন্তু কম নয়। আগাম প্রস্তুতি নিলে এমন হতো না। মৌলভীবাজারের অবস্থা তুলনামূলক ভাল আছে। সারাদেশেও ডেঙ্গু মোটামুটি নিয়ন্ত্রণে চলে আসছে”।

    মন্ত্রী আরো বলেন ডেঙ্গু রোগ থেকে মুক্তি পেতে নিজ বাড়ি-ঘর পরিচ্ছন্নতার পাশাপাশি-এ ঈদে কোরবানির পশুর বর্জ্য যেখানে সেখানে না ফেলতে অনুরোধ জানিয়েছেন।



    তিনি রোববার ১১ আগষ্ট দুপুরে মৌলভীবাজার পৌরসভার আয়োজনে পৌরসভা হল রুমে প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মশক নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা বিষয়ের দিক নির্দেশনা মূলক এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

    মন্ত্রী বলেন শুধু মাত্র পৌরসভায় ব্যবস্থা নেয়া হচ্ছে কিন্তু ইউনিয়নে নেয়া হচ্ছে না। ওই এলাকার কি হবে। তিনি আজকের মধ্যেই ইউনিয়ন পর্যায়ে ডেঙ্গু নিয়ন্ত্রণের ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

    পরিবেশ বিপর্যয় নিয়ে পরিবেশ মন্ত্রী বলেন, টিলা কেটে ধ্বংস করা হচ্ছে। টিলা কাটতে গিয়ে চাপা পড়ে মানুষও মারা যাচ্ছে। তারপরও টিলা কাটা হচ্ছে। পলিথিন নিয়ে আমরা বৈঠক করেছি। পলিথিন আমাদের পরিবেশে মারাত্মক প্রভাব ফেলছে। পলিথিন মাটি ও বায়ুকে নষ্ঠ করে দিচ্ছে। এসময় মন্ত্রী শপিং এর জন্য পলিথিন ব্যবহার না করতে নির্র্দেশ দেন এবং এর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রশানকে নির্দেশ প্রদান করেন।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    উচ্চ রক্তচাপ কমাবে যে পানীয়

    ০১ সেপ্টেম্বর ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১