• শিরোনাম

    জার্মানির সবচেয়ে বড় স্টেডিয়াম এখন করোনার হাসপাতাল

    | ০৪ এপ্রিল ২০২০ | ১১:৩৩ অপরাহ্ণ

    জার্মানির সবচেয়ে বড় স্টেডিয়াম এখন করোনার হাসপাতাল

    মহামারী করোনাভাইরাসের কারণে স্থবির সব কর্মকাণ্ড। সব ধরনের খেলাধুলা থেকে হাত গুটিয়ে নিয়েছে বিশ্বের সব দেশ। যে কারণে দর্শকদের হইচইয়ে মেতে থাকা স্টেডিয়ামগুলো অনেকটা মরুভূমিতে পরিণত হয়েছে।

    তবে করোনা পরিস্থিতিতে এসব স্টেডিয়ামকে কাজে লাগিয়েছে ইংল্যান্ড, ভারত এবং ফুটবলের দেশ ব্রাজিল। খেলা বন্ধে অকার্যকর হয়ে পড়া স্টেডিয়ামগুলোকে অস্থায়ী হাসপাতাল হিসাবে ব্যবহার করছেন তারা।



    এবার সেই তালিকায় যুক্ত হলো করোনার প্রার্দুভাবে বিপর্যস্ত দেশ জার্মানি। দেশটির সবচেয়ে বড় ফুটবল স্টেডিয়াম ‘দ্য ওয়েস্টফালেন’কে করোনা হাসপাতালে পরিণত করা হয়েছে।

    শনিবার (৪ এপ্রিল) থেকে ওই স্টেডিয়ামে করোনা রোগীদের চিকিৎসা দেয়া শুরু হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম সিএনএন।

    গণমাধ্যমটি জানায়, নতুন করে করোনা উপসর্গ দেখা দেয়া রোগীদের প্রতিদিন দুপুর ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দ্য ওয়েস্টফালেস স্টেডিয়ামে পরীক্ষা করা হবে এবং যথাযথ চিকিৎসা দেয়া হবে।

    ‘দ্য ওয়েস্টফালেন’ স্টেডিয়ামটি মূলত বরুশিয়া ডর্টমুন্ডের মাঠ। একে ‘সিগন্যাল ইদুনা পার্ক’ বলা হয়।  করোনার জন্য স্টেডিয়ামটি ছেড়ে দেয়ার বিষয়ে শুক্রবার ডর্টমুন্ড ক্লাব আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

    বিজ্ঞপ্তিতে তারা লিখেছেন, ‘শনিবার থেকে ফুটবল নয়; করোনাভাইরাসের বিরুদ্ধে লড়তে ব্যবহৃত হবে সিগনাল ইদুনা পার্কের উত্তর পাশের গ্যালারি। এখানে করোনা উপসর্গ থাকা মানুষদের চিকিৎসা করা হবে।

    প্রসঙ্গত, ইতালি, স্পেন ও ফ্রান্সের মতো জার্মানিতেও চলছে করোনার তাণ্ডব। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত ৯১ হাজার ১৫৯ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন জার্মানিতে। মারা গেছেন ১ হাজার ২৭৫ জন। সুস্থ হয়েছেন ২৪ হাজার ৫৭৫ জন।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০