• শিরোনাম

    চীনা করোনা গবেষক বিং লিউকে যুক্তরাষ্ট্রে গুলি করে হত্যা

    | ০৭ মে ২০২০ | ১২:৫৫ পূর্বাহ্ণ

    চীনা করোনা গবেষক বিং লিউকে যুক্তরাষ্ট্রে গুলি করে হত্যা

    মার্কিন যুক্তরাষ্ট্রে এক চীনা অধ্যাপক ও করোনা গবেষককে গুলি করে হত্যার ঘটনা ঘটেছে। নিহত চীনা ওই গবেষকের নাম বিং লিউ। তার বয়স ৩৭ বছর। তিনি পিটার্সবার্গ বিশ্ববিদ্যালয়ের গবেষক ও অধ্যাপক ছিলেন। মৃত্যুর আগে বিং লিউ দাবি করেছিলেন যে- তিনি করোনাভাইরাসের প্রকৃতি ও সংক্রমণের ব্যাপারে অনেক তথ্য উদঘাটন করেছেন।

    মার্কিন যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া রাজ্যের রোস টাউনশিপে বসবাস করতেন তিনি। সেখানে নিজের বাড়িতেই মৃত অবস্থায় পাওয়া যায় গবেষক বিংকে। রোস পুলিশ বিভাগ গত শনিবার তার লাশ উদ্ধার করে। বিং লিউয়ের লাশের মাথা ও ঘাড়ে গুলির চিহ্ন রয়েছে। এছাড়াও বিংয়ের গাড়ির মধ্যে আরেকজনের লাশ পাওয়া গেছে। তবে ৪৬ বছর বয়সী ওই ব্যক্তির নাম জানা যায়নি।



    ধারণা করা হচ্ছে, ওই দ্বিতীয় ব্যক্তি বিংকে গুলি করে হত্যার পর নিজে আত্মহত্যা করেছেন।

    পুলিশ অবশ্য জানিয়েছে, পিটার্সবার্গ বিশ্ববিদ্যালয়ের গবেষক ও অধ্যাপক বিং লিউ পরিকল্পিতভাবে খুন করা হয়েছে। তবে এখনই এই ব্যাপারে বিস্তারিত কিছু জানাতে চায়নি পুলিশ।

    মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন বলছে, বিং লিউ নামের ওই চীনা গবেষক ও অধ্যাপক পিটার্সবার্গ বিশ্ববিদ্যালয়ের মেডিসিন বিভাগে শিক্ষকতা করতেন। করোনাভাইরাসের প্রকৃতি ও সংক্রমণের ধরণ নিয়ে গবেষণা করছিলেন তিনি। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের আচরণ সম্পর্কে গবেষণা করে অনেক তথ্য উদঘাটন করেছিলেন তিনি। তবে গবেষণার কাজ তিনি শেষ করতে পারেননি।

    এদিকে পিটার্সবার্গ বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, বিং লিউয়ের অসমাপ্ত কাজ শেষ করার জন্য যাবতীয় চেষ্টা করা হবে। বিং যে বিভাগে কাজ করতেন সেখানে গবেষণার কাজ শুরু করা হবে শিগগিরই। বিশ্ববিদ্যালয় তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে। সূত্র: ঠিকানা

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০