• শিরোনাম

    কুলাউড়াকে জেলা ঘোষণার দাবিতে মতবিনিময়, জেলা বাস্তবায়ন পরিষদ গঠন

    | ২২ জানুয়ারি ২০২০ | ৮:৩৬ অপরাহ্ণ

    কুলাউড়াকে জেলা ঘোষণার দাবিতে মতবিনিময়, জেলা বাস্তবায়ন পরিষদ গঠন

    কুলাউড়া উপজেলার হাজিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্চু কুলাউড়া উপজেলাকে জেলা ঘোষণার দাবি জানিয়ে মঙ্গলবার রাতে শহরস্থ একটি অভিজাত রেস্টুরেন্টে সংবাদকর্মীদের সাথে এক মতবিনিময় করেছেন।
    চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্চু মতবিনিময়কালে কুলাউড়া,জুড়ী,বড়লেখা ও কমলগঞ্জ উপজেলা নিয়ে জেলা ঘোষণার দাবির যৌক্তিকথা তুলে ধরে বলেন প্রস্তাবিত এ জেলায় ৪ উপজেলা,৩ পৌরসভা,৩৮টি ইউনিয়ন,দৃষ্টিনন্দন মাধবকুন্ড জলপ্রপাত,দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ হাকালুকি হাওরের সিংহভাগ এলাকা,ছোট বড় ১০টি নদ-নদী,কুলাউড়া জুড়ীর সীমান্তঘেষা ষাড়েরগজ পাহাড় (কালা পাহাড়), অর্ধশতাধিক চা বাগান,পৃথিমপাশা জমিদার বাড়ি,নির্মাণাধীন দেশের প্রথম মাহে-মনি আর্টস এন্ড স্পোর্টস মিউজিয়াম, প্রস্তাবিত মুড়ই ছড়া ইকোপার্ক,আদিবাসী পল্লী,মৃৎ শিল্প, জুড়ীর কমলা বাগান, শমসের নগর বিমান ঘাটি, দীর্ঘ সীমান্ত এলাকা, চাতলাপুর স্থলবন্দর, উচু উচু পাহাড়-পর্বতসহ একাধিক দর্শনীয় স্থান রয়েছে। প্রস্তাবিত জেলার জনসংখ্যা হবে প্রায় ১১ লাখ ও আয়তন হবে ১৬৪৩ দশমিক ৯৭ বর্গকিলোমিটার। দুটি সংসদীয় আসন (বড়লেখা-জুড়ী, কুলাউড়া ও কমলগঞ্জ আংশিক) হবে নতুন এ জেলায়। প্রস্তাবিত জেলার নাম কুলাউড়া হলে পর্যটকদের যেমন আকর্ষণ বাড়বে ঠিক তেমনি এ খাত থেকে ব্যাপক রাজস্ব আয়ও হবে। পাশাপাশি অবহেলিত পূর্ব ও উত্তরাঞ্চলের ব্যাপক উন্নয়ন আর পরিবর্তন সাধিত হবে।
    চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্চু আরো বলেন বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁর মতামত তুলে ধরলে মানুষের ব্যাপক সমর্থন পেয়ে তিনি কুলাউড়ার সাবেক এমপি নওয়াব আলী আব্বাছ খান ও সাবেক এমপি এম এম শাহীনসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি এবং রাজনৈতিক ব্যক্তির সাথে বিষয়টি নিয়ে আলোচনা করেন। তাদের কাছ থেকে সাড়া পেয়ে সর্বশেষ কুলাউড়ার গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় করেন। পর্যায়ক্রমে বড়লেখা,জুড়ী,কমলগঞ্জের সাংবাদিকসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তির সাথে মতবিনিময় করে পর্যটন জেলার যৌক্তিক দাবিগুলো তুলে ধরবেন বলে জানান। পাশাপাশি বন ও পরিবেশ মন্ত্রি আলহাজ¦ শাহাব উদ্দিন এমপি ও সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এমপির দৃষ্টি আকর্ষন করে বিষয়টি সংসদে উপস্থাপনের দাবি জানান। পর্যটন বান্ধব বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর লিখিত আকারে একটি সুনির্দিষ্ট প্রস্তাবনা পাঠানোর সিন্ধান্ত মতবিনিময় সভায় গৃহিত হয় এবং কর্মসূচী বাস্তবায়নের জন্য আব্দুল বাছিত বাচ্চুকে আহবায়ক ও সাংবাদিক মোঃ নাজমুল ইসলামকে দপ্তর সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট প্রস্তাবিত কুলাউড়া পর্যটন জেলা বাস্তবায়ন পরিষদ গঠন করা হয়।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    পদ ছাড়লেন শোভন-রাব্বানী

    ১৪ সেপ্টেম্বর ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০