• শিরোনাম

    করোনায় আক্রান্ত হয়ে তাবলিগ জামাতের ৬ সদস্যের মৃত্যু

    | ৩১ মার্চ ২০২০ | ৭:০৫ অপরাহ্ণ

    করোনায় আক্রান্ত হয়ে তাবলিগ জামাতের ৬ সদস্যের মৃত্যু

    দিল্লির নিজামুদ্দিন মসজিদে তাবলিগ জামাতের অনুষ্ঠান শেষে ফেরার পর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৬ সদস্যের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে দুইজন সেখানকার গান্ধী হাসপাতালে এবং বাকি চার জন অ্যাপোলো হাসপাতাল, গ্লোবাল হাসপাতাল, নিজামাবাদ ও গাদওয়াল হাসপাতালে মারা যান।

    সোমবার (৩০) এনডিটিভি জানায়, তাবলিগ জামাতের একটি আয়োজন গত ১ মার্চ দিল্লির নিজামুদ্দিন মসজিদে শুরু হয়। মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, সৌদি আরব ও কিরগিস্তানের প্রতিনিধিসহ প্রায় দুই হাজার মানুষ ওই আয়োজনে অংশ নেয়। যা চলে ১৫ মার্চ পর্যন্ত।



    করোনাভাইরাসের মহামারি ঠেকাতে ২৪ মার্চ থেকে ভারতজুড়ে ২১ দিনের লকডাউন শুরু হলেও ওই অনুষ্ঠানে আসা মুসল্লিদের অনেকেই সেখানে অবস্থান চালিয়ে যেতে থাকেন।

    এনডিটিভি জানায়, মারাত্মক স্বাস্থ্য ঝুঁকি সত্ত্বেও লকডাউন শুরুর সময় সেখানে প্রায় এক হাজার চারশো মানুষ উপস্থিত ছিলো। পরে সেখান থেকে প্রায় তিনশো জনকে বিভিন্ন হাসপাতালে নিয়ে করোনাভাইরাস পরীক্ষা করে আইসোলেশনে রাখা হয়েছে।

    করোনাভাইরাসে আক্রান্ত এসব মানুষের সংস্পর্শে আসা ব্যক্তিদের শনাক্ত করতে বিশেষ টিম গঠনের কথা জানিয়েছেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। তার কার্যালয়ের এক বিবৃতিতে জানানো হয়েছে, তাদের পরীক্ষা করা হচ্ছে এবং চিকিৎসা দেওয়া হচ্ছে।

    এদিকে নিজামুদ্দিনে থেকে যাওয়া অনেকের মধ্যে করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয়ায় রোববার (২৯ মার্চ) রাতে ওই এলাকা পরিদর্শনে যায় স্থানীয় পুলিশ, কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ) এবং চিকিৎসাকর্মীদের একটি দল। সেখানে বেশ কয়েক জন করোনাভাইরাস আক্রান্ত থাকতে পারে এমন আশঙ্কায় ওই এলাকা বন্ধ করে দেয়া হয়েছে।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    উচ্চ রক্তচাপ কমাবে যে পানীয়

    ০১ সেপ্টেম্বর ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০